বাঘায় কৃষকের কলা গাছ কর্তন করলো দুস্কৃতিকারীরা

বাঘায় কৃষকের কলা গাছ কর্তন করলো দুস্কৃতিকারীরা

বাঘা প্রতিনিধি : রাজশাহীর বাঘায় এক কৃষকের ৫০টি কলা গাছ কেটে ফেলেছে দুস্কৃতিকারীরা। শুক্রবার সকাল ৮টার সময় উপজেলার বাউসা ইউনিয়নের হরিনা গ্রামের মৃত: আরমান আলীর ছেলে সাইদুর রহমানের জমিতে এ ঘটনা ঘটে।

কলা বাগানের মালিক বলেন, গত তিন দিন আগে একই গ্রামের মৃত: এরসাদ আলীর দুই ছেলে, গিয়াস উদ্দিন ও নাসির উদ্দিন জোর পূর্বক অন্যায় ভাবে আমার কলা বাগানের দুই কাঁদি ( দুই টি গাছের) কলা কেটে নিয়ে যায়।

এ ঘটনায় গত বৃহষ্পতিবার তারা কেন আমার বাগানের কলা কাটল তা জানবার জন্য তাদের বাসায় যায়। কিন্তু সে সময় বাসায় তাদের কাউকে না পেয়ে চলে আসি। পরে বিষয়টি বাঘা থানার উপ পরিদর্শক (এস/আই) মুন্জুরুল ইসলাম কে মৌখিক ভাবে অবগত করি।

এরপর আজ (শুক্রবার) সকালে বিবাদি গিয়াস উদ্দিন, তার ভাই নাসির উদ্দিন, তাদের ছেলে দিপু, জয়, নাহিদ, এবং সিদ্দিকের ছেলে মেহেদি শুক্রবার সকালে ধারালো হাসুয়া, রামদা, লোহার রড ও চাইনিজ কুড়াল নিয়ে আমাদের স্বপরিবারে প্রানে মেরে ফেলার উদ্দেশ্যে আমার বাড়ি ঘেড়াও করে ।

এ সময় আমরা প্রানভয়ে দরজা বন্ধ করে সবাই ঘরের ভেতর আশ্রয় নেয়। পরে সন্ত্রাসিরা আমাদের কে না পেয়ে আমার কলা বাগানের কলা সহ সমস্ত কলা গাছ কেটে ফেলে কলা গুলো নিয়ে যায়। কলা গাছগুলো কেটে ফেলার কারনে আমার প্রায় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। আমি এর বিচার চাই।

এ ঘটনায় ওই এলাকার কমিশনার স্বপন আলী বলেন, সরেজমিনে ওই কলাবাগানে গিয়ে দেখা যায়, কলা গাছগুলো কেটে জমিতে বিছিয়ে দিয়েছে দুস্কৃতিকারীরা। এটা একটা জঘন্যতম অপরাধ।

এ বিষয়ে অভিযুক্তদের বক্তব্য নেয়ার জন্য তাদের বাসায় গেলে তারা কেউ বাসায় নাই বলে জানান প্রতিবেশিরা। বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) মহসীন আলী বলেন, লোক মারফত কলাগাছ কেটে ফেলার বিষয় শুনেছি।

এ ব্যাপারে অভিযোগ পাওয়া মাত্রই তদন্ত সাপেক্ষে দোষিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।এ রিপোর্ট লিখা পর্যন্ত থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছিল।

মতিহার বার্তা ডট কম  ২৪ মে ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply